রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

বদমেজাজী শিশুকে শান্ত করবে গাঁজার বিস্কুট!

বদমেজাজী শিশুকে শান্ত করবে গাঁজার বিস্কুট!

আন্তর্জাতিক ডেস্ক: আমাদের আশেপাশে অনেক শিশুই আছে যারা একটু বদমেজাজী। সহজে খেতে চায় না, স্কুলে গেলে কান্নাকাটি করে, অন্যদের সঙ্গে মারামারি করে, কিছু বললে জিনিসপত্র ভেঙ্গে ফেলে। এমন সন্তানদের নিয়ে বাবা-মায়ের চিন্তার শেষ নেই। কিন্তু এমন শিশুদের চিকিৎসায় ডাক্তার খেতে বলেছেন গাঁজার বিস্কুট।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে মানসিকভাবে অবসাদগ্রস্থ এক ছেলেকে চিকিৎসকের কাছে নিয়ে যান বাবা-মা। পরে দেশটির বিখ্যাত চিকিৎসক ড. উইলিয়াম শিশুটিকে সারাতে লিখেন গাঁজার বিস্কুট! পরে সে ডাক্তার জানান, তিনি নাকি হাজার হাজার রোগীর চিকিৎসাতেও গাঁজা ব্যবহার করেন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এমন ঘটনা ঘটেছে। পরে উইলিয়াম আইডেলম্যান নামের ওই চিকিৎসকের লাইসেন্স কেড়ে নেয়ার দাবি করেছেন সংশ্লিষ্টরা। তবে ক্যালিফোর্নিয়া মেডিকেল বোর্ডের এমন সিদ্ধান্তের বিপক্ষে আদালতে আপিল করেছেন তিনি।

বিবিসি বলছে, ২০১২ সালের সেপ্টেম্বরে চার বছরের শিশু সন্তানকে নিয়ে ডাক্তার উইলিয়ামের কাছে চিকিৎসার জন্য গিয়েছিলেন এক দম্পতি। পরে পরীক্ষা-নিরীক্ষার পর ওই শিশুকে সামান্য পরিমাণে গাঁজা দেন উইলিয়াম। বিষয়টি খেয়াল করেন স্কুলের নার্স।

জানা গেছে, শিশুটির বাবারও নাকি ছোটবেলায় এমন সমস্যা ছিল। সেটির সমাধানেও নাকি গাঁজার চিকিৎসা দেয়া হয়েছিল। পরে প্রাপ্তবয়স্ক হওয়ার পর স্ত্রীর সঙ্গে ঝগড়াঝাটি হওয়ায় ফের তিনি গাঁজা সেবন শুরু করেন। এতে নাকি তার স্বভাব পরিবর্তন হয়। ওই ব্যক্তিই জানান, দুই সন্তানের চিকিৎসাতেও গাঁজা বেশ ইতিবাচক প্রভাব ফেলেছে।

তবে একটা বিষয় জেনে আশ্চর্য হবেন যে, ক্যালিফোর্নিয়ায় চিকিৎসা ক্ষেত্রে গাঁজার ব্যবহার হয়ে আসছে ১৯৯৪ সাল থেকে এবং এটি বৈধ। ডা. উইলিয়ামও জানান, শুধু এই শিশুই নয় হাজার হাজার রোগীর চিকিৎসায় অসংখ্যবার গাজার ব্যবহার করেছেন তিনি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com